Uncategorized

অনলাইন নিউজ পোর্টাল থেকে আয় করা যায় কিভাবে?

অনলাইন এ হাজারো ইনকাম করার পদ্ধতির মধ্যে একটি হলো অনলাইন নিউজ পোর্টাল থেকে আয় করা আজকে কথা বলবো ৫ ধরনের নিউজ পোর্টাল থেকে আয় এর উৎস।

১- লোকাল স্পনসার এডঃ বিভিন্ন ধরনের বড় বড় মাল্টিন্যাশনাল কোম্পানি রয়েছে কিংবা ছোট ছোট কোম্পানি রয়েছে যারা নিউজ এর জন্য স্পনসার করে থাকে। এর জন্য রয়েছে দুটি শর্ত একটি হলো আপনার নিউজ পোর্টাল টিতে পার ডে ১ লাখ এর উপর ভিজিট থাকতে হবে। আর আপনার পোর্টাল টির ভালো পরিচিতি থাকতে হবে।জযদি শর্ত গুলো পুরন হয় তাহলে এই মাল্টিন্যাশলান কোম্পানি গুলো নিউজ এর জন্য ৫০০০-১লাখ পর্যন্ত পেমেন্ট করে থাকে।

২- গুগল এডসেন্সঃ গুগল এডসেন্স এখন নিউজ পোর্টাল এর জন্য অনেক বিখ্যাত একটা সাইট। এখানে ভালো মত কাজ করে হাজার হাজার টাকা ইনকাম করা যায়। এটা বেসিকালি একটা ব্লগিং সাইট

৩- ইন্সট্যান্ট আর্টিকেলঃ ইন্সট্যান্ট আর্টিকেল এ এখন ব্লগিং করে আপনার ব্লগ এ যদি ১০০০থেকে ৫০০০ ভিজিটর থাকে তাহলে প্রতিদিন ১-২ ডলার পর্যন্ত আয় করা সম্ভব। এছাড়া ফেসবুক ইন্সট্যান্ট থেকে ফেসবুক পেজ এর মাধ্যমে ও আয় করা সম্ভব।

৪- অ্যাফ্লিয়েট মার্কেটিংঃ অ্যাফ্লিয়েট মার্কেটিং টা হলো মূলত যে আমাদের নিজস্ব কোনো প্রডাক্ট থাকবেনা আমরা যেকোনো ব্র‍্যান্ড এর প্রডাক্ট এর প্রোমোশন করবো।আর আমাদের ইউজ করা লিংক থেকে যখন কোনো ব্যাক্তি প্রডাক্ট টি ক্রয় করবে তখন আমরা একটা কমিশন পাবো।এভাবেই অ্যাফ্লিয়েট মার্কেটিং কাজ করে থাকে। ক্লিক ব্যাংক হলো সব থেকে সহজ অ্যাফ্লিয়েট মার্কেটিং সাইট যেখানে শুধুমাত্র একটা একাউন্ট খোলার মাধ্যমে অ্যাফ্লিয়েট মার্কেটিং করা যায়। কিন্তু একটা খারাপ দিক হলো বাংলাদেশ থেকে এখানে একাউন্ট খুলা যায়না বাইরের কাউকে দিয়ে একাউন্ট খুলে আপনি এখানে কাজ করতে পারেন। এটা হলো অ্যাফ্লিয়েট মার্কেটিং এর বেসিক একটা আয় করার ধারনা।

৫.ইয়াহু এডভার্টাইজমেন্ট- ইয়াহু এডস থেকে আপনি লিংক শেয়ার করে বা অনলাইন ব্লগিং করে সহজেই আয় করতে পারেন খুব ভালো একটা এমাউন্ট।এখানে আপনি ব্লগিং করবেন মূলত। এছাড়াও আরো ছোট ছোট কিছু সাইট রয়েছে যেমন টাবোলা, রেভ কন্টেন্ট এগুলোর কাজ শিখে কাজ করলেও আপনি নিউজ পোর্টাল এর মাধ্যমে আয় এর পথ খুলে দিতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *